• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

না ফেরার দেশে চলে গেলেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট আইনজীবী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ

 

এম.এফ.এ মাকাম :

জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট আইনজীবী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ মারা গেছেন । ৪ এপ্রিল দুপুরে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

জানা গেছে, অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ ১৯৯৬ সাল থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি জামালপুর সদরের নান্দিনা শেখ আনোয়ার হোসেন ডিগ্রি কলেজের সাবেক অধ্যাপক, জেলা পরিষদের সাবেক প্রশাসক, জেলা আইনজীবী সমিতির সদস্য, জামালপুর প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি দীর্ঘ রাজনৈতিক জীবনে বিভিন্ন সামাজিক  ও সাংস্কৃতিক কাজে নিয়োজিত ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যাসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি একজন যুদ্ধাহত  মুক্তিযোদ্ধা বিধায় ৪ এপ্রিল রাতে এশার নামাজের পর জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে তাঁর কফিনে জাতীয় পতাকা মুড়িয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন ও জানাজা শেষে জামালপুর পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে জামালপুরের সরিষাবাড়ী আসনের সংসদ সদস্য তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মো. মুরাদ হাসান, সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সাবেক ভূমিমন্ত্রী আলহাজ্ব মোঃ রেজাউল করিম হীরা,  জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী,জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম.এ জলিল,সাধারন সম্পাদক মুকুল রানা, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান , জেএমনিউজ ২৪ ডট কম এর সম্পাদক ফজলে এলাহী মাকাম গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।